পৃথিবীর ৯ হাজার কোটীতম শূয়রের বাচ্চাটা জন্ম নিল ভুরুংগামারীতে

হ্যা ঠিকই শুনেছেন। আপনি নিশ্চয়ই জানতেন আমাজনের গহীন জংগলেই হোক আর তেজগাঁও এর মেথর পাড়ায়ই হোক যেখানেই জন্মাক শুয়র তার হিসাব রাখা হচ্ছে মেলা দিন হয়। এরই ধারাবাহিকতায় গতকাল জন্মেছে পৃথিবীর ৯ হাজার কোটীতম শুয়রের বাচ্চা। এতে আনন্দের আর শ্যাষ নাই। ও ইয়েহ!

প্রথম মুক্ত পরিবেশে শূকর ছানা

সদ্য জন্মানো শুয়রের বাবুটাকে বরণ করে নিতে দুই মন কচুর জিলাপী নিয়ে হাজির হয়েছিলেন যোগাযোগ মন্ত্রী আবুল ও অর্থমন্ত্রী মাল। তারা উভয়েই জানান পৃথিবীর ৯ হাজার কোটি তম শুয়র যে বাংলাদেশে জন্মাবে এটা তারা ভাবতেই পারেননি। মাল জানান তিনি আপ্লুত। ওদিকে আরেক আবুল হাসির চোটে ভালমত কথাই বলতে পারছিলেন না। হেহে করে যা বললেন তার সারমর্ম হল কচুর জিলাপীর আইডিয়াটা তার মাথা থেকে এসেছে। এর পর প্রথম আলোর মতিউর রহমান শুয়রের বাচ্চাটার জন্য একটা ফিডার নিয়ে হাজির হন। তিনি জানান এই ৯ হাজার কোটিতম শুয়রের বাচ্চা “বদলে যাওয়ার” অংগিকার নিয়ে এসেছে। তিনি চান এখন থেকে শুয়রের বাবুরা অন্তত আর কচু না খাক এখন থেকে তারা ফিডার খাক।

এভাবেই শুকর ছানাকে স্বাগত জানাতে আসা অতিথিদের বরন করে মা শুয়র

ঠিক কোন পরিসংখ্যানের সূক্ষাতিসুক্ষ হিসাবের মাধ্যমে ভূরুংগামারিতে জন্মেও সেলিব্রেটি হওয়া থেকে রক্ষা পেলনা এই শুয়রের বাবুটি অথবা কোন চুলচেরা পদ্ধতিতে ঠিক নয়হাজার কোটিতম শুয়রের বাবু গোনা হল? সাংবাদিক দের এমন বেয়াড়া প্রশ্নের জবাবে UNFPA এর কর্মকর্তারা আধামিনিট কেশে গলা পরিস্কার করে যা জানালেন তার সারবক্তব্য হচ্ছে এটা একটা অনুমান মাত্র।

খবরের সোর্স

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: