আহ! অধৈর্য হবেন না! যুদ্ধাপরাধীদের বিচার প্রজন্মের পর প্রজন্ম চলবে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধাপরাধীদের বিচারে তার সরকারের অঙ্গীকার পুনর্ব্যক্ত করে বলেছেন, মুক্তিযুদ্ধের সময় যারা যুদ্ধাপরাধ থুক্কু মানবতাবিরোধী অপরাধ করেছে, বাংলাদেশে তাদের বিচার হবে, শাস্তি তাদের পেতেই হবে।

গতকাল রাজধানীর আগারগাঁওয়ে মুক্তিযুদ্ধ জাদুঘরের নিজস্ব ভবনের ভিত্তিপ্রস্তর স্খাপন অনুষ্ঠানে তিনি আরো বলেন, তার সরকার স্বাধীনতার ৪০ বছর পর যুদ্ধাপরাধীদের বিচারপ্রক্রিয়া শুরু করেছে। এ ব্যাপারে অধৈর্য হলে চলবে না। কেননা তাড়াহুড়ায় ভুল হলে সর্বনাশ হবে। এটি একটি চলমান প্রক্রিয়া এবং প্রজন্মের পর প্রজন্ম যুদ্ধাপরাধীদের বিচার করবে। এটি একটি আগামী একশ বছরের প্রজেক্ট।

ইনশাআল্লাহ আমরা টাইম টু টাইম নিয়ম মাফিক ভাবে আপনাদের সামনে নতুন নতুন যুদ্ধাপরাধী হাজির করব এবং তাদের বিচার অব্যাহত রাখব। এই বিচার নিরবচ্ছিন্ন রাখতে বাংলার মানুষ আওয়ামীলীগকে ক্ষমতায় দেখতে চায়। যেহেতু এটি একটি প্রজন্ম থেকে প্রজন্ম চলমান প্রক্রিয়া সেহেতু এব্যাপারে কোনো ছেদ রাখা যাবেনা। আমরা চল্লিশ বছর ধরে প্রস্তুতি নিয়েছি, কমপক্ষে আশি বছর তো বিচার চালু রাখতেই হবে।

যুদ্ধাপরাধ বিচারের প্রস্তুতি সভা

জিল্লুর রহমান অগ্রগতী ব্রিফ করছেন এক যুদ্ধাপরাধীকে

এর আগে প্রধানমন্ত্রী ৮২ শতক জমির ওপর নির্মিত মুক্তিযুদ্ধ জাদুঘরের ভিত্তিপ্রস্তর স্খাপন করেন। উন্মুক্ত প্রতিযোগিতার মাধ্যমে জুরি বোর্ড জাদুঘর ভবনের নকশা নির্বাচন করেছেন। ইতোমধ্যে রাজউক নকশাটির অনুমোদনও দিয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মুক্তিযুদ্ধ জাদুঘর যুগ যুগ ধরে প্রেরণার উৎস হয়ে থাকবে। মুক্তিযুদ্ধের চেতনায় সুজলা-সুফলা বাংলাদেশকে গড়ে তোলার আহ্বান জানিয়ে তিনি বলেন, তার সরকার ক্ষুধা-দারিদ্র্য, অন্যায়-অবিচার ও শোষণ-বঞ্চনামুক্ত বাংলাদেশ গড়ে তুলতে বদ্ধপরিকর। তবে সেজন্য সবার আগে দরকার যুদ্ধাপরাধীদের থুক্কু মানবতা বিরোধীদের বিচার।

Advertisements

4 Responses to আহ! অধৈর্য হবেন না! যুদ্ধাপরাধীদের বিচার প্রজন্মের পর প্রজন্ম চলবে

  1. তারিক says:

    ঠাডার ফেসবুক ফ্যান পেজ কই?

  2. mijan says:

    ঠাডার ফেসবুক ফ্যান পেজ কই?

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: